বুঝবে কি করে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৮-০৩-২০২৪

বুঝবে কি করে
অচিন্ত্য সরকার

অসুখি মানুষরা কবিতা লিখে খাতা ভরে
সুখি মানুষরা নাক ডাকায় ঘুমের ঘোরে
কোকিল ডিম পেড়ে,কাকের বাসা ভরে
বুঝবে কি করে দূঃখ কে পায়।

নেতারা গলা ফাটিয়ে ভাষণ দিয়ে য়ায়
ভোটার লাইনে দাড়িয়ে ভোট দিয়ে যায়
গরীর যারা ফ্রিতে চাল,ডাল আলু পায়
বুঝবে কি করে অভাব কোথায়।

সাগরের ঢেওগুলো অবিরাম ফুঁসে চলে
আকশের মেঘগুলো অবিরাম ছুটে চলে
বাতাস নিয়ে আশ বিরামহীন বয়ে চলে,
বুঝবে কি করে,কে যে কি চায়।

রাধুণীরা রান্না করে রোজকার অভ্যাসে
ঘরণীরা চুল বাঁধে কাজ শেষে অবকাশে
প্রেমিক গান গেয়ে জানায় সে ভালোবাসে
বুঝবে কি করে কে কি পায়।

বিজ্ঞাপণে চাঁদ নেচে গেয়ে উষ্ণতা বেচে
বেচার দুঃখে কেও আজীবন কেঁদে বাঁচে
হিরের মোহেতে কারো গলা কাটে কাঁচে
বুঝবে কি করে কে কি চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৫-২০২০ ১৩:৫৭ মিঃ

Excellent