অশুভ শক্তি
- মোঃ বুলবুল হোসেন ২৩-০৪-২০২৪

অশুভ শক্তি
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১৭-০৫-২০২০ ইং

এই মাটিতে জন্ম আমার
এই মাটিতেই ধারণ
মাটির মধ্যে রয়ে গেছে
শত স্মৃতিচারণ।

বলি আমি দেশ প্রেমিক
বাস্তবে করি দুর্নীতি
পরের ধন মেরে খাই
দেখায় স্বজনপ্রীতি।

মামা খালুর নাম ভাঙ্গিয়ে
দেখায় ভয়-ভীতি
শত অন্যায় করে তারা
গায় প্রেমের গীতি।

বিপদে ফেলে অন্যায় ভাবে
ঘুষ আমরা খাই
খাদ্য গুলো গুদামজাত করে
দ্রব্যের মূল্য বাড়াই।

মানবের মাঝে চলছে দেখো
নামে গণতন্ত্র
পরের ধন গ্রাসের জন্য
বলি কত মন্ত্র।

দেশে যদি না থাকে মানুষের
দুঃখ অনটন
সকল মানব বলবে তখন
সুষ্ঠু সংগঠন।

দেশের প্রতি আছে যার
অগাধ বিশ্বাস ভক্তি
সে কখনো ভয় পায় না
অশুভ শক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

prasenjitpaul2020
১৭-০৫-২০২০ ২২:১৩ মিঃ

দারুণ

M2_mohi
১৭-০৫-২০২০ ২০:২৯ মিঃ

একরাশ মুগ্ধতা ।