অস্পর্শী প্রেম
- সানজিদা আক্তার সুমি ২৯-০৩-২০২৪

কৈশোর থেকেই আমি ভীষণ ভাবে চাইতাম,
আমার খুব আদুরে একটা প্রেম হোক।
অতঃপর আমিও প্রেমে পড়লাম।

বর্ষার প্রথম বৃষ্টিস্নাত বিকাল বেলায়
ঝিরিঝিরি বৃষ্টি যখন আমায় ছুঁয়ে গেলো,
আমি প্রথম প্রেমে পড়লাম;
আমি প্রেমে পড়লাম সেই বৃষ্টির ফোঁটার।

ঘুমভাঙা এক রাতে আমি আকাশের আশ্রয় চাইলাম
তখন আকাশ আমার একাকিত্বের সঙ্গী হলো,
আমি দ্বিতীয়বার প্রেমে পড়লাম;
আমি প্রেমে পড়লাম আকাশের বিশালতার।

খুব মন খারাপের দিনে আমি যখন একাই কাঁদছিলাম
তখন এক হিমেল হাওয়া আমায় হাসাতে চাইলো,
আমি আবারও প্রেমে পড়লাম;
আমি প্রেমে পড়লাম সেই মাতাল হাওয়ার।

তীব্র রোদে ক্লান্ত আমি যখন সমুদ্রে পা ডুবিয়েছিলাম
তখন এক স্নিগ্ধ শীতলতা আমাকে স্পর্শ করলো,
আমি তখনও প্রেমে পড়লাম;
আমি প্রেমে পড়লাম সেই ঢেউয়ের দোলার।

আমারও একটা প্রেম হলো, প্রকৃতিপ্রেম
সেই প্রেমে আমি নিজেকে আষ্টেপৃষ্টে জড়ালাম।
নতুন প্রেমিকার মতই আমি নিজেকে রাঙালাম
ভুলে গেলাম সব শহুরে যান্ত্রিকতার মায়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

wasemul
০২-০৬-২০২০ ১২:১০ মিঃ

অসাধারণ

sanjidaakter565
১৮-০৫-২০২০ ১৯:৪৫ মিঃ

ধন্যবাদ।

jd_pervaz
১৭-০৫-২০২০ ২৩:০৪ মিঃ

যাক অবশেষে

prasenjitpaul2020
১৭-০৫-২০২০ ২২:১২ মিঃ

ভালো লাগল।

M2_mohi
১৭-০৫-২০২০ ২০:৩০ মিঃ

মনোরম লেখনী