দূরত্ব
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৯-০৩-২০২৪

---\\______দূরত্ব______//---

তোর চোখে চোখ রাখতে ভয় হয়না
ভয় হয় শুধু তোর ঐ চোখ দুটোকে,
তোর চোখে নিজের সর্বনাশ দেখি তো
তবু চেয়ে থাকি তোর পানে অপলকে।।

আমি ভাবি .......আমি এমন কেউ
যার মনটা শুধুই তোকে ভালোবাসতে চায়,
কিন্তু তুই তো আমায় উপেক্ষা করেছিস
আমার মনটা দেখেছিস নানা অবহেলায়।।

হয়তো আমি ভালোবাসি এখনো তোকে
কিন্তু এই ভালোবাসাকে আর বাড়াতে চাইনা,
বেশি বেড়ে গেলে দুজনেরই ক্ষতি হবে
যেহেতু তুই আমার নোস্, তাই না?

আজ হয়তো আবেগ ভরে কাউকে চুমু খাস
তার সাথে লুকিয়ে করিস ফোনালাপ,
তোর আর তার হাত যেন মিলে যায়
এই বলে বলে বিধাতাকে দিস় কত চাপ।।

তবু তো এ সত্য, বিধাতা নিজের মর্জিতে চলে
তাই তোকে ভালোবেসেও মনে বিষাদ জন্মেছে,
আজ সেজন্যই তোর হতে দূরত্ব বাড়াচ্ছি
কেননা যা হবার তাতো আগেই হয়ে গেছে।।

তোর পৃথিবী আজ তুই গুছিয়ে নে---------
আমার পৃথিবীটাকে নাহয় আমিই গুছিয়ে দেব,
তাই ভুল করেও এমনটা ভাবতে যাস না
যে তোকে ফের আমার আপন করে নেব।।
_____________________ভালো থাকিস

#JD (heartless)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।