আমি বনিতা
- এব‌ি আর‌িফ ১৯-০৪-২০২৪

আমি বাসন্তীলতা,কলমিলতা
তরঙ্গ ছলে ভাসি আমি বনিতা। ‌
নির্বাক চাহনি জনি সুবর্ণলতা
আমি দেবী তুল্য ফাতিমা মাতা,
ধরণীতে নাহি কেহ পরে উত্তরেও তা
সর্বলোকের জন্মদাত্রী আমি জয়িতা।
আমি বনিতা,বঙ্গদেশে বঙ্গমাতা ‌
তিন সম্মান আমার তরে দীর্ঘসূত্রিতা
গুনীজন,গুনীমন সকলি জেনো রেখো তা।
আমার সকলির সহিত হরিহর আত্মা
আমি জগদ্বাত্রী,অবলা সুস্মিতা। ‌
যেজন করে অবহেলা,ভুলিও না আমি মাতা,
সর্বসুখ আমার হস্তে আছে সত্যতা। ‌
পিতার ঘরে আমি লক্ষ্মী নন্দিতা, ‌
সোয়ামির ঘরের প্রথম সাহসিকতা
আমি সকলিরই সুখের ফকতা।
আমি যোষিতা,দূর করি বিষন্নতা
আমি বনিতা,সর্বকাজে পটুতা।
ইহকাল,পরকাল আমার পদতলের হৃদ্যতা
কুর্নিশ তাহার তরে যিনি আমার বিধাতা।
আমি সার্বজনীন বনিতা,কলমিলতা
আমাতে প্রীতিলতা,আমি বনিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AB-Arif
১৮-০৫-২০২০ ১৭:১৯ মিঃ

ধন্যবাদ সম্মান‌িত

M2_mohi
১৮-০৫-২০২০ ০৪:৩৫ মিঃ

বেশ লেখা। ভালোবাসা ও শুভ কামনা।