কতদিন দেখিনা তাহারে
- রাইহান এইচ সোহাগ ২৫-০৪-২০২৪

তোমার যাবার দিন;
উঠেছিলো মোর মর্তলোকে,
বিদ্ধ এক রক্তাক্ত বুকে
শোক মাতমের বীণ।

কেঁদেছিলো মোর হিয়া;
তপ্ত চোখে মরুর মত,
শুকিয়ে গেছে জল যে কত
আসিলেনা ফিরিয়া ।

চেয়ে ছিনু পথ বায়;
বনের পক্ষীকে শুধালাম হেরি,
দখিনা রে কহিলাম যারে ফিরি
ডেকে তারে আয় ।

শুধু তার লাগি;
বারিরে জিগালাম ওরে
জানিস সে কতদূরে?
আধাঁর যে উঠিলো জাগি ।

অস্ত হইতেছে রবি;
পবন যাচ্ছে উড়ে,
বিহগও ফিরিলো নীড়ে
আজও দেখিলাম না তার মায়াবী ছবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৫-২০২০ ০৪:৩৬ মিঃ

ভালোবাসা ও শুভ কামনা।