অসভ্য কবিতার খসড়া
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৪-০৪-২০২৪

নিঃসীম প্রতীক্ষার আকাশে উড়বে স্বপ্নের মেঘ;
ঝড়ের তাণ্ডব মাড়িয়ে এসে তোমার সামনেই দাঁড়াবো।
নীরব তোলপাড় মনের গহিনে, অন্তহীন প্রেমের গল্প!
খানিক স্পর্শের আকুলতা নেচে উঠবে আমার দু’হাতে-
আহা- কী মায়া; কী মধুরতা!

তোমার জলজ চোখে পলকহীন পলক-
গোলাপি নাকে জমে ওঠা শিশির-ঝলক।
অপার বিস্ময়ে দেখব তিরতির করে কেঁপে ওঠা
কমলার ফালির মতো যুগল অধর তোমার
অস্থিরতার জাহাজ ভিড়াবো তোমার বন্দরে

শুষ্কতার বলয় ভেঙে সিক্ততার জয়গান;
সীমাহীন আদরে পূর্ণ হবে সমস্ত সত্তা।
কান পেতে শুনবো যুগল প্রাণের হাপর টানার শব্দ-
কেঁপে কেঁপে ওঠা বুকের পর্বতে টিপটিপ বৃষ্টি হবে,
খসে পড়বে প্রাচীন দেয়ালের গভীর আস্তরণ!

উ... হ... এতো সুন্দর আমি কোথায় রাখবো!
শরীরে শরীর, হৃদয়ে হৃদয় লেপ্টে থাকা দীর্ঘসময়।
ক্লান্ত পথিকের মতো পা টেনে এগুবো তোমার অন্দরমহলে
চলমান শ্বাসের উঠানামা- কী দেবো- কী দেবো তোমায়- কেবলই ভাববো।
তোমার দেহগহ্বরে ঢেলে দেবো দীর্ঘদিনের পুঞ্জীভূত তরল ভালোবাসা;
এলোমেলো শরীরে জন্ম নেবে অসভ্য কবিতার ভ্রুণ।

এরপর হয়তো আমার জন্য অপেক্ষা করবে
তোমার ঘৃণিত দৃষ্টি আর- ‘ওয়াক - থু’।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sayadatchamon
০৫-১১-২০১৩ ১১:২২ মিঃ

এই যদি হয় খসড়া তবে অসভ্য কবিতা কেমন হবে??? ভাবছি!!! ::তানভীর::