চোরের দশ দিন
- মোঃ বুলবুল হোসেন ২০-০৪-২০২৪

চোরের দশ দিন
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১৯-০৫-২০২০ ইং

নীতি কথা বলে তারা
রাস্তায় ভাষণ দেয়
কোন জায়গায় কি হচ্ছে
খোঁজ খবর নেয়।

সব কিছু দিয়ে দেয়
বলায় পারদর্শী
পাশের বাড়ি ডাকাতি হয়েছে
শেষ বেলায় রশি।

কথার বেলায় পাহাড় সমান
বাস্তবে চুনোপুঁটি
দিনের বেলায় স্বপ্ন দেখে
টাকা কুটিকুটি।

গায়ের জোরের পাহাড় ঠেলে
দেখে না কোন রাস্তা
ইট মারলে পাটকেল খেতে হয়
করে নতুন ব্যবস্থা।

সততাকে তারা বেছে দিয়েছে
যদি প্রকাশ হয়
কুকর্ম গোপন রাখে তারা
করে সাধুর অভিনয়।

ধান্দাবাজি বেশিদিন নয়
বলে ইতিহাস।
চোরের দশ দিন ভালোর একদিন
হবে গলায় ফাঁস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৫-২০২০ ০৩:৩০ মিঃ

অনন্য শব্দ বুনন ।