সত্য প্রভাত
- মুহাম্মদ মামুনুর রশীদ ১৯-০৪-২০২৪

ঢেকে দাও যতখুশি
প্রদীপের মুখ
পৃথিবীতে যতখুশি
আঁধার নামুক

আকাশের ক্যানভাস
মেঘে ঢেকে যাক
নীল বুকে মিথ্যেরা
কালিমা মাখাক

ঝরাও যতটা খুশি
পায়রার খুন
হানা দিক চৌ-দিকে
হিংস্র শকুন

স্লোগানের ফুলঝুরি
মিছিলের ঝাঁক
গদ্যরা দলবেঁধে
কবিতা তাড়াক

জোড়াচোখ ক্ষত হোক
আঙুলের নখে
আঁধারের সাধ্য কি
দিবাকরে রুখে!

বারুদের বিদ্রোহে
দালাল সেপাই
কামানের আশা পুড়ে
'সু-জীর্ন দায়'

কাঁটা-চামচের পিছে
কেঁদে যায় পাখি
প্রতিবাদটুকু তবু
শিকে তুলে রাখি

মিথ্যেরা কোনকালে
পড়েনিকো তাজ
সত্যেরই পদানত
চিরায়ত রাজ

রাত্রিরা জাত ভুলে
রাঙাক দু'চোখ
জোনাকির আলোতেই
পথচলা হোক

কেঁটে যাবে অমানিশা
ভয় পেয়ো নাকো
চাপা পাথরের নিচে
বুক বেঁধে রাখো

আঁধারের বুক চিরে
আলোর রেখায়
দেখো, কত অপরুপ
প্রভাত দেখায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৫-২০২০ ১২:৫৬ মিঃ

Excellent