ফিরে চাই দীনের হক
- শুভ্রেন্দু শেখর গায়েন ২৫-০৪-২০২৪

রাজনীতি মাঝে ফাঁক
দেখি সেথা হাঁক-ডাক
ঢুকে গেছে যেথা শুধু অস্থির পলিটিক্স।
ব্যাঙ্গে ভরপুর উক্তি
নিখাদ প্রমাণ যুক্তি
তথ্য উপাত্ত দেন অভিজ্ঞ জার্নালিস্ট।
গোটা বিশ্ব সব জানে
চোখ রাখে নেট পানে
ছবিসহ নিউজ -নাম্বার অন থিফ!
যে যখনই পারছে
বে-মালুম ঝাড়ছে
দ্বিধাহীন চিত্তে নিরন্নের খাস রিলিফ।
ওরা জাতির বিবেক
ধরিয়া রয়েছে ভেক
তাদের ভাগ্য করে উপরতলা সিলেক্ট!
জনপ্রতিনিধি কেন
যাহারা করিছ হেন
নয় কেটে ছয় নেশা-পরিবর্তনে ফেট!
বিশ্বমারী সে আকাল
বিশ্ববাসী বে -সামাল
যম দ্যূত দ্বারে রয়- তবুও শেমলেস!
এদের তো বৃত্তি চুরি
চুরিতে বাড়ায় ভূঁড়ি
মেরে খায় গরীরের হক -ওয়েল ড্রেস!
নির্ঘুম শেখ হাসিনা-
বঙ্গ তনয়া, খুশি না
কেমনে পূরিবে পিতার অসমাপ্ত ড্রিম!
অন্ন দানওই দীনে
নবীন বসন কিনে
দাও নইলে ধ্বংস-আই,পিএম,ট্রিম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।