প্রত্যহিক
- মোঃ আব্দুর রহমান ২০-০৪-২০২৪

একজন লুঙ্গি পরা জলিল সাহেব
ক্লান্ত, ধীর পায়ে হেটে যাচ্ছেন।
এক পা ফেলে আরেক পা ঠিকমতো
ফেলা ছাড়া আর কোন চিন্তা তার
মাথায় নেই; এখন না অনেক দিন
থেকেই নেই।

আজ দেশের কি হচ্ছে বা কাল কি
হবে; তিনি ভাবেন না।
তিনি ভাবেন না রাজনীতির দান
উল্টানো নিয়ে; ধর্ম বা বিজ্ঞান নিয়ে,
বাতাসের গতিবেগ বা আদ্রতা নিয়ে
বৃষ্টি বা জোছনা নিয়ে
তিনি মহামারীর ও রাখেন না খোঁজ;
কারন-
তার জীবনে মৃত্যু আসে রোজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৫-২০২০ ১২:৫৮ মিঃ

  শিল্পসম্মত হয়েছে।