আমিও হারিয়ে যাবো
- রাশেদ নাইব ২৫-০৪-২০২৪

আমিও হারাবো একদিন কোনো এক গৌধুলির অনাকাঙ্ক্ষিত আঁধারের সাথে,
প্রজ্বলিত রশ্মি জ্বেলে দিন শেষে নিস্তেজ হয়ে যেভাবে ঘরে ফিরে যায় সূর্য!

আমার হৃদয়ে জমানো আবেগ মিশ্রিত ভালোবাসা
খরতাপে শুকিয়ে চৌচির,
আমি হাসতে ভুলে গেছি,
আমি গাইতে ভুলে গেছি,
ঠিক কিছুই চলেনা আজ আমার!

বাতাসের গান এখন আর কানে বাজেনা
কর্ণে যেনো এখনো প্রতিক্ষণে
তোমার মধুর ধ্বনি
বেজে উঠে!
উত্তাল সাগরের ঢেউ কুয়াশার ভীরে
এখন আর চোখে পরেনা,
চোখেই যেনো বইছে নামহীন
কোনো এক বহমান নদী!

বাহ্যিক দুই ঠোঁটের হাসি অনেকেই দেখে
হৃদয়ের রক্তক্ষরণে বেধেছে জমাট বাধ
যার প্রতিফলনে আমার শ্বাস রুদ্ধ!

আগামীর ভোর আমি দেখবো কিনা
তা ঠিক জনিনা,
সময়ের স্রোতে ভেসে আমি আজ
একাকার হয়ে ফিরছি!

তুমি অপরাধী নয় প্রিয়
তোমার মন পিঞ্জরের কথাই তুমি শুনেছো!
মুক্ততার বেশে ছেড়েছো আমায়
তবুও অভিযোগের যেনো সিমা নেই!

হারিয়ে যাবো আমিও
শত চেয়েও আমায় আর পাবেনা!
মৃত্যুর পাঞ্জাতে আমি জিতবো কিনা জানিনা
তবুও সেই ক্ষণে তোমার মঙ্গল কামনায়
আমি আবারো জিতে যাবো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৫-২০২০ ২০:০৬ মিঃ

Excellent