রুদ্ধশ্বাস
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

রুদ্ধশ্বাস
অচিন্ত্য সরকার

বাঁচিয়ে ফোনের অবশিষ্ট চার্জ
সকাল থেকে বসে আছি আজ,
তোমার অপেক্ষায়,হে উন্মাদ।

সমুদ্রের বক্ষে খেলছো রঙ্গে
জল কুমারীর উচ্ছ্বল অঙ্গে,
কিসের তবে এত প্রতিবাদ!

কি মাত্রায় তোমার চাই উৎসর্গ
ঘোচাতে মানবের মহাশক্তি গর্ব,
জানাচ্ছো করে দৈত্য নিনাদ।

কত প্রাণ বলো,নেবে তুমি বলি
হে মহারুদ্র,ছলনার আবহে ছলি,
মেটাতে তোমার শক্তি সাধ।

বুঝতে তোমার বিজয় উল্লাস
শঙ্কায় আমরা হয়ে রুদ্ধশ্বাস,
বসে বসে গনছি পরমাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৫-২০২০ ১৩:০৩ মিঃ

Sundor kobita