ধর্মের নামে
- মধুকবি ১৭-০৪-২০২৪

ধর্মে ধর্মে কেন এত বিরোধ ?
কেনরে এত ভেদাভেদ ?
সব ধর্মে দেখি একই বোধ
দেখিনাত কোন প্রভেদ ।
সব ধর্ম আস্তিকতায় বিশ্বাসী
সৃষ্টিকর্তাকে মেনে চলে ,
সব ধর্ম সত্য সুন্দর ন্যায়ের
পথে চলার কথা বলে ।
তবে কেন এত হিংসা বিদ্বেষ ?
কেন এত জুলুম নির্যাতন ?
ধর্মের নামে এত হত্যাযজ্ঞে
কাদেনা কেন মানুষের মন !
সব ধর্মে এক সুর একই মর্মবাণী
একালে শান্তি পরকালে মুক্তি ,
থাক অনুশাসনের বিধানে ভিন্নতা
সকলে মানে সৃষ্টিকর্তার শক্তি ।
হিন্দু মুসলিম বৌদ্ধ খৃষ্টান তথা
যত আছে ধর্ম এ জগতে,
সবাই আমরা থাকবো মিলেমিশে
চলবো যে যার ধর্মমতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৫-২০২০ ১৩:০১ মিঃ

এইজগত সংসারে কেউ কারো নয়। করোনায় সেটা আবার দেখলাম