ক্ষুদ্রাণু-৪ (শবেকদর)
- মশিউর ইসলাম (বিব্রত কবি) - অণু কবিতা ২৫-০৪-২০২৪

আজ রাত জেগে থাক বান্দা'র আঁখি
হয়ে যেতে পারিস তুই জান্নাতি পাখি,
মশগুল এবাদতে আজ পাপিষ্ঠ বান্দা
চোখ ছিলো জ্বলজ্বলেে তবু ছিলি আন্ধা।

যত তত পাপ আছে ছিলি তুই মত্ত
ফিরবি তো শেষ বাড়ি এ কথাও সত্য,
বুঝ হোক চেতনার,হও ভিরু এ সকালে
নইলে যে পথভোলা হয়ে যাবি অকালে।

দ্বীনদার মুসলিম প্রিয় হয় আল্লাহর
জান্নাতে মিশে আছে কত কিছু সমাহার,
এত এক মহারাত ফিরে তো পাবে না
চেয়ে দেখো প্রভুতে নিরাশ তুমি হবে না।









নিরিবিল, নবীনগর
২০-৫-২০২০
৮ঃ৫৫ পি.এম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।