ক্ষুদ্রাণু-৫ (আম্পান)
- মশিউর ইসলাম (বিব্রত কবি) - অণু কবিতা ২৫-০৪-২০২৪

এই প্রেত ভূতে ভাই বেঁচে থেকে ভয় নাই
আম্পানে নদী সাগর এক ঢেউয়ে খাবি খাই,
ছুটে চলি নিরবধি যেখানে যা খুঁজে পাই
বিপদে হাঁটু গেড়ে বিধাতায় ক্ষমা চাই।

বাতাসের তোড়জোড়ে ভিটেমাটি লন্ড
বিপদ না এলে তুমি ছিলে কত ভন্ড,
যা ছিলো যোতচুরি জলে-বলে পন্ড
হিংসার খেরোখাতা ছিড়ে হলো খন্ড।

হিসেবে হও তুমি আগে থেকে আগুয়ান
নইলে যে গিলে খাবে হঠাৎই এ আম্পান,
বিদঘুটে হাহাকারে খুঁজে বেড়াও পরিত্রাণ
অমানিশা কেটে গেলে নাও বেছে সত্যের সাম্পান।





স্টারলিং লন্ড্রী লিমিটেড
২১-৫-২০২০
৪ঃ৫২ পি.এম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৫-২০২০ ১৯:৩০ মিঃ

অনন্য লেখা।