আরিফ আজাদ
- হিমেল তাওসিফ জয় ২৯-০৩-২০২৪

যার সত্যান্বেষী নাম আজ পথে-প্রান্তরে ধ্বনিত হচ্ছে
ছড়িয়ে পড়ছে লোকের মুখ থেকে হৃদয়ে যার নাম,
অথচ তার আলোকিত চিত্র আজ অবধি কেউ দেখেনি
অথবা দেখেছে কারো কারো চোখ.....দেখেও না দেখার ভান।
.
তার নাম কি আরশেও বেজে উঠে এখন? কে জানে,
তীব্র স্রোতের বিপরীতে লা-পরওয়া বাঁচে সে একা একা
ধর্মান্ধ সে তো নয়, পবিত্র ধর্মই কেবল মানে
তার হাতে অক্ষরগুলো পায় সত্যের দেখা।
.
সে অবিরাম শব্দ দিয়ে গড়ে তোলে বিশ্বাসের দেয়াল
বিচূর্ণ ক'রে অবিশ্বাসকে দেয় ধ্বংসের স্বাদ
দুর্বল নয় সে, মনে তার শুধু যুক্তির খেয়াল
নামখানি উনার আরিফ আজাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৫-২০২০ ১৯:২৬ মিঃ

সুন্দর লেখনী ।