একটি মানচিত্রের ইতিহাস
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৫-০৪-২০২৪

ছাপ্পান্ন হাজার বর্গমাইলের
ইতিহাস
মা ও মাটির ইতিহাস।
ছাপ্পান্ন হাজার বর্গমাইলের
ইতিহাস
জাতির পিতার ইতিহাস।
ছাপান্ন হাজার বর্গমাইলের
ইতিহাস
সংগ্রাম ও চেতনার ইতিহাস।
লাল সূর্যে রঞ্জিত লাখো শহীদের ইতিহাস-
হ্যাঁ, এটি একটি মানচিত্রের ইতিহাস।
এক তর্জনীর ইশারায়
নির্ভীক সাত বীরশ্রেষ্ঠ
সাত কোটি বাঙালির ইতিহাস।
তেরশত নদীর ধারায়
সবুজ-শ্যামল ধরণীর
অপেক্ষমান মায়ের ক্রন্দন
হানাদারের নৃশংসতা, ধর্ষণ, লুণ্ঠনের ইতিহাস।
হ্যাঁ, এটি একটি মানচিত্রের ইতিহাস।
বায়ান্নর ভাষা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান,
হ্যাঁ, এটি একটি মানচিত্রের ইতিহাস।
ঘাতকের বুলেটে
জাতির পিতা হারানো ইতিহাস।
এটি স্বৈরতন্ত্র পতনের ইতিহাস।
একটি গৌরবের ইতিহাস।
হ্যাঁ, এটি একটি মানচিত্রের ইতিহাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৫-২০২০ ২২:২৮ মিঃ

Very good post