প্রেমের বাণী
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৬-০৪-২০২৪

আমি তোমার ওষ্ঠাধরে,
কোমল প্রেমে হারিয়ে যাবো -
আমার নেই তো দিগ্বিজয়ের প্রলোভন;
আছে তোমার কোমলতায়,
উত্তেজনার শ্বাসনালীতে-
পরাগ মাখা আভায় হারিয়ে যাবার প্রবণতা।

সমুদ্রের মাতাল করা ঢেউয়ে-
তোমার নিঃশ্বাসের তীব্রতায়
নিজেকে ছাড়িয়ে যায় অবলীলায়।

তৃষ্ণার অমৃত
মৌচাক মাখি তোমার হৃদয়ে -
নাগ মণি তোমার স্পর্শকাতরায় ;
বীণের সুরে তুমি মাতোয়ারা
উত্তাল সুরে উত্তাল ঢেউ
তুমি দিশেহারা।

তোমার ওষ্ঠাধারে
নিঃসৃত প্রেমের তাড়না-
আমি দিলাম তোমায়
উষ্ণ প্রেমের স্বর্পমণি
সে বীণের সুরে উঠুক তালে
শাশ্বত প্রেমের ঢেউ।

তুমি অনন্যা,
তুমি অমরাবতী,
তোমার প্রেমের মন-মন্দিরে
অমৃত আহা নীলাদ্রি-
আমিতো তোমারি
মিলনসুধা শাশ্বত প্রেমিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।