আকর্ষণ
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ১৯-০৪-২০২৪

তোমার খরাক্লিষ্ট ঠোঁট সয়লাভ করতে চায় চুমোচ্ছ্বাসে,
আমার কাব্যলাভা শব্দের আবেগে-
তোমাকে উত্তেজিত করতে চাই,
তোমার নয়নযুগলে আমি দেখতে চাই কামুক দৃষ্টি,
ঝটিকা দমকা হওয়ায় উলোট-পালোট করে লুফে নিতে চাই তোমার ভালোবাসা।
উত্তাল নিঃশ্বাসের তীব্রতায় জাইগোট হবে-
সেলে-সেলের তরঙ্গে দৃঢ় হবে আগ্নেয়গিরি,
নিউক্লিয়াস,সাইটোপ্লাজম,মাইটোকন্ড্রিয়ার লাভা
নিঃসৃত হবে কোন এক আমিষাশী প্রেমে।
তাগড়া যুবক থেকে বয়োবৃদ্ধ তামাকের নেশায় মাতোয়ারা,
এইতো সেই টর্নেডো,ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, সাইক্লোন,
এই নেশা।
এই হলো সেই ভালোবাসা।
বসন্তের অর্ধ নগ্ন কারেন্ট জালের উন্মদনা- ব্যাকুলতা,
নব্বই ডিগ্রী কোণের ফাঁদে চলে যায়,
অনেকটা এন্টার্কটিকা থেকে বরফ গলে যাওয়ার আরামপ্রিয়তায়।
ডারউইনের বিবর্তনবাদ থেকে আসা মানবকুলের
ভালোবাসা,
নিউটনের তৃতীয় সূত্রে গাঁথা মুক্তোর মতোই
এমন এক ভালোবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৫-২০২০ ২১:১০ মিঃ

ভালো লাগলো লেখা ।