নিখোঁজ
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৯-০৩-২০২৪

তোমার নিখোঁজ হওয়ার
পান্ডুলিপিতে,
উবে গেছে শহরতলীর
আয়োজন।

সেকেলে হারিকেনের
আলোয় লেখা
প্রেমপত্রের অভিমানগুলো -
খামছে ধরেছে হৃদয়ের
ধূসর হৃদপিণ্ডে।

ভাবনার জগতে ভাবছি,
সকল মাশুলবিহীন ভুলের
বিদুৎ পরিবাহী কেবল,
তোমার হারিয়ে যাওয়ার অন্তিম বার্তায়।

কাঁপা কাঁপা কণ্ঠে
কান্না জলের আঁখির হিসেব,
একটু ভাবো।
ভাববে কিভাবে?
তোমার নিখোঁজ হওয়ার গল্পে
আমি ছিলাম অভিশপ্ত অনুড়াঢ় কল্পকাহিনী।

আবছা অক্ষরের পত্রখানি
জীবননদীর পাটাতনে ,
ঘাপটি মেরে থাকা
ঘৃণার কয়লায় পুড়িয়ে দিয়েতো,
দিব্যি চলে গেলে-

আজ আমি ফুরিয়ে গেছি,
তোমার নিখোঁজ হওয়ার
পান্ডুলিপিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।