কারফিউ
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ১৬-০৪-২০২৪

স্বাধীনতা কেবল মুখে-
মগজে স্বৈরতন্ত্র,
কারফিউ কেবল
তোমার -আমার সীমান্তে।

২০৬ টি অস্থি
এখন কাটা-রাইফেল,
সেলে সেলে কাঁটাতার-
শ্বাসরুদ্ধকর বাকযুদ্ধ,
কারফিউ কেবল
তোমার-আমার সীমান্তে।

আমি নিহত ফেলানী,
আমি অবরুদ্ধ শিশু,
আমি বীরঙ্গনা,
আমি নিহত আবরার,
কারফিউ কেবল
তোমার-আমার সীমান্তে।

আমি বাঙালি,
আমি অসাম্প্রদায়িক,
আমি সংগ্রামী,
আমার আছে দীর্ঘ ইতিহাস।

তবু যেন আমি বাকরুদ্ধ,
তবু যেন আমি নির্লজ্জ,
তবু যেন আমি নতজানু,
তবু যেন আমি অকৃতজ্ঞ।

কারফিউ কেবল
তোমার-আমার সীমান্তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।