পানকৌড়ি
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৫-০৪-২০২৪

আমার শার্টের বোতামগুলো লাগানো হল না,পশমে আমার আগুন পোড়া গন্ধ, হৃদয়ে উত্তপ্ত অগ্নি শিখা-মদ্যপ ব্যথাতুর আত্মচিৎকার পৌঁছে না তোমার কর্ণে - উপলব্ধি হয় না তোমার!

আজ আমি ছুটছি বেদনার নীল চাদর গায়ে মেখে,
সেদিনের বিভৎসতা হয়তো তুমি ভুলে গিয়ে সংসার করছো কোন এক অভিজাত পরিবারে।।

আমি বলিভিয়ার শ্লোগান মাখা বিপ্লবে নিজেকে তেজস্বী করতে গিয়ে
সূর্যের ইস্ত্রিতে পুড়ে গেছি।

সেদিনের পর থেকে আমি বুঝেছি, ভালোবাসা হল কালো বাণিজ্যের একমাত্র হাতিয়ার।।

মহীনের ঘোড়াগুলো আমাকে যেখানে নিয়ে যায় ঠিক সেখান থেকেই শুরু করবো নূতন দিগন্তে পথ চলা।।

সিদ্ধান্ত নিয়েছি থেমে যাওয়া যাবে না আমাকে, বিরতি নিয়ে নূতন দিগন্তে ছুটতে হবে অবিরত।।শক্তি সঞ্চয় করে এগুতে হবে সিংহের মতো।জীবনকে থমকে যেতে দিলে স্বীকার করে নিতে হবে। আর এই স্বীকার করা হল মৃত্যু। পরাজিতরা স্বীকার করে, আর জয়ীরা স্রষ্টাকে আলিঙ্গন করে ভালোবেসে।।

ছদ্মবেশী রূপকতার চাইতে ভাঙ্গা কুটিরে কাগজের টুকরো ভালোবাসায় কলম দিয়ে বাইতে বাইতে মহাকালে পাড়ি দিব নির্দ্ধিধায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।