স্মৃতি
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৮-০৩-২০২৪

আমার হা-করা মুখের সূর্যের প্রতাপে তোর দুঃখ পুড়ে যাবে,
হেমন্ত ঘনিয়ে ভোরের কুয়াশায় চাদর জড়িয়ে টেনে নিব প্রশস্ত বুকে তুলার মতো-
ওষ্ঠে কোমল চুমু লেপ্টে দিব, শীতল হয়ে নিঃশব্দে ঘুমোবি আমার হৃদয় মন্দিরে -
তোর শত অভিমান-অভিযোগগুলো পুরনো ক্যালেন্ডারের মতো হারিয়ে যাবে অতল নীলনদে-
নতুন নকশা সমুদ্র বাংলোতে সন্ধ্যা তারা দেখবি,
ফানুস উড়বে।তুই চায়ের কাপে ঠোঁট আঁকবি-
আমি ধোঁয়া দিয়ে গোল রিং ছাড়বো তুই বলবি, খাটাস!! ফ্যাল এটা-
আমি ফ্যালে দিয়ে চুইংগাম চিবিয়ে বেলুন আঁকবো চোয়ালে।।
রাতে তুই সমুদ্রে পা ভেজাবি,নুপুরের আওয়াজে তুই হাসবি- আমি দ্যাখবো।।
কোন এক আনাড়ি ফটোগ্রাফার আমাদের ফ্রেমবন্দী করে ধরিয়ে দিবে-
আমরা স্মৃতির ছবি হব দেয়ালে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৫-২০২০ ০৫:০৭ মিঃ

উপভোগ্য লেখা। ।