অপরূপ রূপময়ী দেশ
- Tayef Hossain - অধীর প্রতীক্ষা ২৯-০৩-২০২৪

অপরূপ রূপময়ী দেশ
আমাদের-ই সোনার বাংলাদেশ।
দিগন্তের সীমানায় তার রূপের মেলা
বছর জুড়ে চলে, ঋতুতে ঋতুতে নানান খেলা।
রূদ্র রম্য গ্রীষ্মের আকাশ
ফলের গন্ধে মাতোয়ারা বাতাস।
বর্ষা আসে রাজ সমারোহে
বিশ্বব্রক্ষ্মন্ডকে করে তোলে ধূলীহিন বাতাসে, শরতের শারদীয় চাঁদ
রূপালী জোৎস্নার অপরূপ রাত।

হেমন্তের সোনার ধান দেখে
কৃষকের মনে আনন্দের দোলা জাগে
ভাস্করটা ওঠে, শীতের জড়গ্রস্ততা দেয় দূর করে
নানান রং, নানান রূপে সেজে
বসন্ত এসেছে আমাদের-ই মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।