অন্তিম আশা
- মোঃ ইয়াসিন আহমেদ ২৯-০৩-২০২৪

শেষ একটু শ্বাস বেঁচে ছিল এই দেহে,
তাও নিয়ে যেতে চাচ্ছো মনের অগচরে।
চেয়ে ছিলাম যে মন থেকে,
পেলাম না কেন তবে মনের মাঝে।
তো কেন বলেছিলে চাইতে তবে মন থেকে?
দিতাম আমি দুহাত ভরে।
এই কি ছিল তুমার বিচারে,
পেলাম শুধু মনের অবিচারে।
কি আছে আর এই জীবনে,
শ্বাস টুকুই যদি নাহ ছাড়িলে।
শ্বাস টুকুই তো ছিল বাঁচিবার আশা,
রয়েই গেলো শুধু ভালোবাসা।
বাঁচিবার আশা ছেড়ে দিবো কি তবে,
তাহলে শেষ কাজটাও দেও নাহ সেরে।
চলে যেতে চাই যে আমি ঘুমের দেশে,
শেষ এই আশা টা রাখিও তবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।