মহামারিতে শেষ নিশ্বাস
- মোঃ নাজাতুল হক চৌধুরী ২৮-০৩-২০২৪

আমি যদি শেষ হয়ে যাই!
জীবনের ইতি টেনে যদি নতুন প্রভাতের দেখা না পাই।
প্রকৃতি কি শোখ মানাবে!
নাকি মহামারি খারাপ তাই দূরে সরাবে।
আচ্ছা সে কি জানবে আমি মরছি!
কেউ তো কাছে আসবে না,
দূর হতে দেখবে নয়তো তাওবা না।
যদি কেউ চলে আসে!
জরিয়ে ধরে বলে,দিবোনা যেতে
মরলে মরবো একসাথে ।
উওরে বলবো তোমায় বেচেঁ থাকতে হবে।
হয়তো সবাই দূর হতে দেখে যাবে
করোনা আমায় বন্ধি বানাবে!
শেষ নিশ্বাস,প্রাণটা ঠিক যাচ্ছে যাবে।
করোনা মারতে আমার গায়ে আগুন দিবে।
সেই আগুণের ধোয়া উরছে,
দিনের শেষ,আকাশের লাল আভ মিলাচ্ছে।
কয়টা দিন খুব কান্নাকাটি,
কবরে রাখবে ছাইপাটি।
দু চার দিন খুব করবে দোয়া।
তার পরেতেই ভুলে যাওয়া।
করোনা আতঙ্ক!
নিয়ম মেনে সামলে চলা।
বছর দশেক পর আমি আসবো আবার ।
করোনা মুক্ত শান্ত শহর।
সবাই ভীষন হাসি খুশি
শুধু হারিয়ে গেলো পরিচিত মুখ কটি!
তাতেকি আমি কিন্তু খুব খুশি।
মনে না হয় নাইবা করলে।
করোনা হতে তো মুক্তি পেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৫-২০২০ ২০:৫০ মিঃ

Best wishes