আসিবে সে প্রেমের মায়ায়
- মোঃ নাজাতুল হক চৌধুরী ২৫-০৪-২০২৪

সেদিন নদীর ধারে
কলস কমরে,
তোমায় প্রথম দেখি;
লাল শারীতে পেঁচিয়া আছে,
মায়াবি এক নারী।
নয়ন দুটিতে মায়া যে ভারি;
চাহিয়া ক্ষন আমি পথচারি।
তোমার নয়ন আঘাত করিছে
মধ্যবক্ষ ভাগে।
ভীষন অসুখ করেছে
কিসে তা সারাবে!
ঠোঁটের মাজে কিন্চিত খানি
হাসি ফুটিলো তার,
পরাণ দোলানো হাসির মাজে
ব্যার্থ আমি এবার।
পায়ের মাজে নুপুর বাজে,
আমায় দেখে গোমটা সাজে;
আলতা পায়ে ভীষন মানায়,
মুখ ঘুরিয়ে আমায় চায়;
পথচারি এভার বসেই যাই
আসিবে সে প্রেমের মায়ায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।