প্রেমিকের আন্দোলন
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ১৮-০৪-২০২৪

আটষট্টি হাজার গ্রামবাংলায়
শ্লোগান শ্লোগানে কল্লোলিত রাজপথ
ফুঁসে উঠেছে জলোচ্ছ্বাসের মতোই
ভবঘুরে প্রেমিকের তীব্র আন্দোলন।।

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে শহরতলীর অলিগলি,
প্রত্যেক রাস্তায় ব্যারিকেড বসিয়েছি
গ্রীষ্মের কড়া রৌদ্দুরে আমরণ অনশন চলবে,
স্বৈরশাসকের ১৪৪ ধারা ভেঙ্গে এসেছি
ব্রাশফায়ারের ঘূর্ণিঝড় আমাদের টলাতে পারবেনা প্রিয়তমা..

থমকে গেছে নাগরিক জীবন
আন্দোলনের উত্তাল ঢেউ সংবাদে ব্রেকিং নিউজ
সীমানা প্রাচীর টপকে একে একে জড়ো সমাবেশে
তোমার মনে কী ভুমিকম্পন হচ্ছে না?
লাগিয়ে দিব গৃহযুদ্ধ,
শুরু হবে দুর্ভিক্ষ, শতশত মানুষ বাস্তুহারা হবে
এটাই কী তুমি চাও?

কত বসন্ত তুমি কেড়ে নিয়েছো,
কতশত ক্রন্দনের ঝর্ণা নদী বঙ্গোপসাগরে মিলিত হয়েছে,
দ্যাখো পৃথিবী কাঁপছে আগ্নেয়গিরির অগ্নুৎপাতে কর্কটক্রান্তিরেখা ঝুলছে,
বিশ্বযুদ্ধের সময় হয়েছে, পারমাণবিক বোমায় হিরোশিমার মতো বধির হয়ে গেলে?
শতাব্দীর পর শতাব্দী আন্দোলন চলবে,
তবুও তোমায় চাই,
তবুও তোমায় চাই প্রিয়তমা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৫-২০২০ ২৩:০২ মিঃ

অতি সহজ সরল উপস্থাপন ।