ক্ষুদ্রাণু-৬
- মশিউর ইসলাম (বিব্রত কবি) - অণু কবিতা ২৮-০৩-২০২৪

যদি থাকে তোড়জোড় পকেটের
আকাশটা হয়ে যাবে রকেটের,
বিয়ে বাতি কানেকশনটা সকেটের
দোষ টা তো নয় কোন ঘটকের!

চয়েস টা ছিলো না হয় পরিবারে
বাছাই টা ছিলো তোর নিজের দ্বারে,
ভালোবাসলেই বা কোন মোহে তারে
নতুন তো এভাবেই পুরাতন কে ছাড়ে।

মোহ কেটে গেলে এমনটা হয় বুঝি
তুমি তো আর বাবু নও যে খাও সুজি!
আমি তো অনুভবে আজো তোমায় খুঁজি
তোমাদের লেভেল যে হলো না আমার রুজি!





নিরিবিলি, নবীনগর
২২-৫-২০২০
৯ঃ৪২ পি.এম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Mosiurislam
২৩-০৫-২০২০ ১০:৪৮ মিঃ

কৃতজ্ঞতা কবি #ফয়জুল_মহী

Mosiurislam
২৩-০৫-২০২০ ১০:৪৭ মিঃ

ধন্যবাদ #হিমেল_তাওসিফ_জয়

KobiHimel
২২-০৫-২০২০ ২৩:২৯ মিঃ

শাব্দিক উপস্থাপনাটা হাস্যরসাত্মক হলেও মূলভাব নিগূঢ় তত্ত্বে পরিপূর্ণ

M2_mohi
২২-০৫-২০২০ ২৩:০১ মিঃ

কমনীয় ভাবনা