জয় বাঙ্গালীর জয়
- মধুকবি ১৯-০৪-২০২৪

জয় বাঙ্গালীর জয়,
ঘূর্ণিঝড়ের তীব্র ছোবলে তোদের নেই কোন ডর ভয় ;
বজ্রহুংকারে জাগিস তোরা বাজিয়ে বিজয়ের ঝংকার,
বজ্রকঠোর শপথের ডঙ্কা তোদের কন্ঠে বাজে বার বার,
বিজয় উল্লাসে মেতছিস তোরা করে হানাদার সংহার।
হে বাঙ্গালী তরুণদল,
সকল বাঁধার প্রাচীর ভেঙ্গে তোরা সামনে এগিয়ে চল ;
ভেঙ্গে ফেল জরা জীর্ণতা কুসংস্কারের জগদ্দল পাথর,
নতুন দিনে নব প্রত‍্যাশায় ভরা থাক তোদের অন্তর,
জাগরণের সুরে ভরে উঠুক তোদের হৃদয় বালুচর।
ওরে যুদ্ধজয়ী বীরকেশরী,
নির্ভিক চিত্তে তোরা দিয়েছিস কত দুর্গম পথ পাড়ি ;
তোদের লাগি রয়েছে সদা বাংলা মায়ের আঁচল পাতা,
পরাধীনতার শৃংখল ভাঙ্গি তোরা এনেছিস স্বাধীনতা,
ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে তোদের বীরত্বগাথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ০৩:১৯ মিঃ

অপরূপ ভাবনা ।