সে জোরে জোরে কাদছে
- মোঃ নাজাতুল হক চৌধুরী ২০-০৪-২০২৪

কান্নার আওয়াজ বেসে আসছে!
সে জোরে জোরে কাদছে;
হাহাকারকে সঙ্গে নিয়ে যে বেড়ে উঠেছে ।
সে হারতে সিখে গেছে,
জিতে যাওয়াতে কিইবা রাখা আছে।
সে চাইলেই জিতে যেতে পারতো;
পারতো হিংস্রতা ভরা স্বামিকে ছেড়ে দিতে।
চাইলেই পারত প্রতি অত্যাচারের জবাব দিতে;
সে চাইলেই পারতো নিজেকে বধলে নিতে!
সে তো চায়নি।
শারীর আচলের নিচে কালো দাগ গুলো ঢেকে রেখেছে,
ভীষন অসুস্থ তবু বিছানা ছেরে তোমায় খাবার দিয়েছে।
সে সব সয্য করেছে;
দরজা বন্ধ করে ভীষন জোরে কেদেছে।
এই আবার সে তোমার খারাপ ঢেকে ভালোকেই ছরাচ্ছে;
তুমি ঠিক সেই সময়টাকে আদিক্ষেতা বলে উরিয়ে দিচ্ছ!
তুমি ভাবছ সে বাঝে ভীষন
চেয়েছলে যেমন মিলেনি তেমন;
তার কি মিলেছে?
তবুত্ত সে মানিয়ে নিচ্ছে ।
আজ আবার তাকে মেরেছো,
সে জোরে জোরে কাদছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।