টোকাই
- শফিক নজরুল - অদম্য স্রোত ২৫-০৪-২০২৪

প্রভুর হুকুমে নিবিষ্ট চিত্তে;
দূরধিগম্য পথ -
পদচারণা- নেই চর্মপাদুকা কদমে
নিশীথ মধ্য- সামনে গন্তব্য নিধান
চলছি অমানিশার আঁধারে সংসর্গীবিহীন ...
ক্লান্ত তনু নুয়ে পড়ছে ঘর্মচর্চিকা
পদাঘাতে তৃণলতার আগাড়ে
সঞ্চিত শিশির ছিটকাচ্ছি
পৌঁছিলাম শত কষ্টে উপান্তে-
সমুদিত রবি; যথাযথ কাজ
বাড়ি ফিরেই আদেশ
কর ঐ কাজ!
ব্যথিত মমর হৃদয়-
এ জায়গা তব হলে ;
বুঝিতে সাহেব
পাষাণ্ডের মত তব চিত্ত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ০৩:১৮ মিঃ

বস্তুনিষ্ঠ প্রকাশ