ঈদের চাঁদ
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৫-০৪-২০২৪

আকাশে দৃশ্যমান হলে শাওয়ালের চাঁদ,
দুলে উঠে মন আনন্দে কেটে যায় সারারাত।
আসে ঈদের চাঁদ কমাতে ধনী-গরীব ব্যবধান,
ভেদাভেদ ভুলে গায় সকলে সাম্যের গান।

খুশির হাওয়া বহে হৃদয়ে, জাগে মনে শিহরণ,
শিশুরা আত্মহারা হয়, হেসে উঠে ফুলবন।
মানুষে মানুষে উঁচু-নিচু নিষেধ করে ইসলাম,
সরলপথের সহজ পন্থা দেখায় ঐশী কালাম।

আলোর ঝিলিক মুমিনের চোখে-মুখে ঐ এলো চাঁদ,
আলোর পথে কাটাবে জীবন, করে তারা আশাবাদ।
খোদার আরশের ছায়ায় কাটায় ওরে রোজাদার,
ঈদের খুশিতে দুর হয়ে যাক কবরের ঘোর অন্ধকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ১৪:০৯ মিঃ

Eid Mubarak