আলোর মোহ
- তাহফিম আল মেহেদী ২৮-০৩-২০২৪

বহুদিন ধরে নিকষ কালো অন্ধকারে রহে
এই অস্থির দেহ চঞ্চল চিত্ত এখন গেছে সহে।
অজস্র আশা-প্রত্যাশা পাথরে পড়েছে চাপা
রঙিন স্বপনগুলু আজ ধুলোবালিতে ছাপা।

হঠাৎ একদিন এক আগন্তুক এসে স্বপ্ন আঁকে চোখে
হাত ধরে বলে আলোতে নিয়ে রাখবে অনেক সুখে।
ভাবলাম ভালোই হয়েছে তবে আগন্তুকের হাতটি ধরে
এখন অন্ধকার ছেড়ে আলো দেখবো দুচোখ ভরে।

সহসা একদিন না বলেই চলে গেল হাতটি ছেড়ে
একি হলো! আমি এখন ভেসে থাকি শূন্যের 'পরে।
আলোর মাঝে এখন আমি অন্ধকারের পথ হাতড়াই
আমার এ বৃথা চেষ্টা, অচেনা হাত যদি খোঁজে পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৩-০৫-২০২০ ১৯:০৯ মিঃ

চমৎকার

M2_mohi
২৩-০৫-২০২০ ১৪:০৯ মিঃ

নিপুণ  প্রকাশ