নীলা ও আমি
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২০-০৪-২০২৪

সবুজ উঠানে চিৎ হয়ে শুয়ে
দূর আকাশের ছবি তুলি;
বিষণ্ণতার ছোঁয়ায় মন উদাস হয়
দৃষ্টিতে শুধু খালি আর খালি!

হালকা নীল শাড়ীর মাঝে
সাদা সাদা কত মেঘ ফুলদল!
তারই প্রতিচ্ছবি আমার
হৃদয় আকাশে ভাসে অবিকল!

পিঁজার মত সাদা মেঘ
কোথা থেকে কোথা উড়ে চলে!
বিধি বন্ধনহীন মুক্ত স্বাধীন
মানবের মত নয়তো শৃঙ্খলে!

ভাষাহীন তবু চারিপাশে
কথামালার নিত্য ছড়াছড়ি!
দূর থেকোও স্বচ্ছ স্পষ্ট
তাই অনায়াসে আমি পড়ি!

নীলা, জেনে রেখো কান খুলে
তোমার রহস্যময়তার শেষ
সীমান্ত আমি চিনি!
হয়তো তুমি সবচেয়ে বিশাল,
তোমার চেয়ে বিশাল এ ব্রহ্মান্ডে
আমার হৃদয় আকাশ খানি!


শাওনাজ, ঢাকা।
২৩ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ২০:৪৮ মিঃ

কমনীয় ভাবনা

M2_mohi
২৩-০৫-২০২০ ১৪:০৮ মিঃ

সুনিপুণ  প্রকাশ