চুম্বন
- Tonoy Chowdhury - দোলনচাঁপা ১৮-০৪-২০২৪

চুমুতে এঁকেছি সহস্র প্রেমের কাহিনী
জনমে জনমে দিবসরজনী,
আকাশের স্নিগ্ধ তারার মেলায়
নীলাভ চাঁদের দেশে
সুন্দরীর নয়নকমল জড়ায়ে
ঠোঁটের পরশমণি।

চেয়েছ স্বর্গসুধা,
কাজল চোখের হায়ায়,
অন্তরে অন্তর মিশেছে
অপরূপ মায়ায়।

নিরবধি আকাঙ্ক্ষায় দেহ-মন
ভেসে বেড়ায়,
শত শত কোটি বছরের নীলিমায়।

অপরূপ— মায়ার কিরূপ শিল্পসৃষ্টি,
গভীরতর গভীরে
অনির্বানের চাঞ্চল্যকর দৃষ্টি!
চুমুতে এঁকেছি সহস্র ছবি-কাহিনী
ক্ষণে ক্ষণে দিবসরজনী।


১৬ চৈত্র, ১৪২৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ২০:৪৮ মিঃ

Excellent