গীতিকবিতা ১২
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৩-০৪-২০২৪

১২
প্রায়—
প্রায়ই বছর দশেক পরে
তার সাথে দেখা হলো সমুদ্রতীরে
সেই মুখ
সেই চুল
সেই হাঁটাচলা
সে আগের মতোই
রয়ে গেল
হাসিয়ে কথা বলা
রয়ে গেল অবিকলে
আমি কেন বদলে যাই—বোঝাই কী করে॥

হায়—
নাই—আমি তো নাই আমার মধ্যে
সেকথা ভেঙে বলার শক্তি নেই আমাতে
কিছু ব্যথা
কিছু কথা
বলা যায় সহজেই
কিছু গোপনীয়তা
গোপনে রাখাই
ভালো বলে অনেকেই
সত্যিকারের ভালোবাসলে
কখনো ভুলা যায় না তারে—হাঁ তারে॥
২৯ শ্রাবণ, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।