নিশানাথ
- হিমেল তাওসিফ জয় ২৩-০৪-২০২৪

নিশানাথ-
তার জোছনায় ভরা আকাশ-ছাঁদ।
বিস্তীর্ণ কালো গগণ-কাগজে
ধবল-পেন্সিলে আঁকা কারুকাযে
সে যেন এক সৌন্দর্যের প্রপাত-
নিশানাথ!
.
জানি নাকো-
অন্তরালে আছে কত জ্যোতিষ্ক।
শুধু দেখি এ দীপ্র চন্দ্র
নিশীথে যে অতন্দ্র,
সে যেন কোনো ঝলক হঠাৎ-
নিশানাথ!
.
তন্দ্রাচ্ছন্ন- দৈবাৎ
দেখি কচি ঘাসের ওপর পড়েছে চন্দ্রালোক
অতি সুন্দর-অলোক
ক্ষুদ্র নিশিগন্ধার ওপর শিশিরের ধারাপাত
চন্দ্রিমায় রূপালী ভূলোক
দেখি ফসল বিনা বিলগুলো অনাথ।
.
নিশানাথ!
ছুঁয়েছো সব দিয়ে তব রূপসী হাত
আশেপাশে তব মেঘের ঝঞ্ঝাট
উজল তুমি-তুমি মায়াময়ী নিখাদ
নিশানাথ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৫-২০২০ ২০:৪৯ মিঃ

সৃজনশীল