বাড়ি ফেরা
- অভ্র আরিফ ২৯-০৩-২০২৪

বাড়ি ফেরা শব্দটাই কেমন যেন আম্মা-আব্বার গন্ধ থাকে।
হৃদয়ের দগ্ধ ঘায়ে মোলায়েম উপশম নিতে
রাস্তার দু’ধারের ধাবমান দৃশ্যাবলী কেটে কেটে বাড়ি ফিরতাম।

‘ফেরা’ শব্দটা হৃদয়ের উৎসমূল ধরে টান দেয়
আমরা সেখানেই ফিরি যেখানে আমাদের মূল ঠিকানা
অন্য সবখানে শুধু ‘যাই’।
আমাদের সবার বাড়ি ‘ফিরতে’ ইচ্ছে করে,
কিন্তু আমরা এখন শুধু বাড়ি ‘যাই’।

যাওয়া এবং ফেরার দোলাচলে এখন দেখি,
এই ইদে, আমার ঘর নাই, আমার বাড়ি নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৪-০৫-২০২০ ০১:৫৬ মিঃ

"যাওয়া এবং ফেরার দোলাচলে এখন দেখি,
এই ইদে, আমার ঘর নাই, আমার বাড়ি নাই।"
মুগ্ধ হলাম