নদীর বুকে
- মোঃ নাজাতুল হক চৌধুরী ১৯-০৪-২০২৪

কাঠ গোলাপ হাতে নিয়ে দারিয়ে আছি প্রেয়সি।
তোর শহরে রোজই পায়াচারি।
কোথাও কোনো এক কোনে
যদি দেখা পাই
সল্প কিছু জায়গা চাইবো তোরঐ মনে।

শুনেছি নদীর তীরে বাড়ি নাকি তোর!
সুখেই থাকিস তবে
নদীকে আপন করে!

জানোস ,
এ নদী আমার ভীষন চেনা
হাজার কোটি দুঃখে কেনা।
অট্টালিকার ভীরে,
কান্ত হয়ে ফিরে ।
নদীর সাথে গল্প জুরি
দূর আকাশে আকছি ছবি!

কল্পনায় তো রোজই কথা
বাস্তবে তোর সাথে আর কোথায় হলো দেখা!
তবুত্ত করে যাই অপেক্ষা ।
যদি কোনো এক গোধুলি বেলায়
কেউ এসে বলে,
শুনছো এই যে আমি তোমার প্রেমিকা।
তবে তাকে নিয়ে যাবো নদীর বুকে সাথে ছোট্র নৌকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৫-২০২০ ০৫:৫৯ মিঃ

পাঞ্জল শব্দের গাঁথুনি।