মহামারীটার শেষে
- স্বপন চক্রবর্তী ২৫-০৪-২০২৪

বন্ধু আবার দেখা হবে ঠিক নীল আকাশের নিচে,
মৃর্তু এখানে ক্ষণিক অতিথি, স্বপ্নের শুধু বাঁচে I

বন্ধু আবার দেখা হবে ঠিক মহামারীটার শেষে,
রাত্রি ফুরোলে নতুন ভোরে তোমাকেও চাই পাশে I
দেখা হবে ঠিক এই শহরের কোনো জলসার ভিড়ে,
সেদিন কিন্তু মনে রেখো হবে গল্প চায়ের ভাঁড়ে I
চেনা মুখ সব একত্র হবে আইনক্স, মেট্রোতে,
হকার আবার সাজাবে ডালা, রাস্তার ফুটপাতে I

বন্ধু আবার দেখা হবে ঠিক মৃত্যু ভয়কে জিতে,
বাজার করে তুমিও ফিরবে ভোরের কাগজ হাতেI
পাড়ার মোড়ে জটলারা সব আবার মাতবে তর্কে,
চায়ের গ্লাস উঠবে হাতে, তিনভাগ হয়ে একটাকে I
আড্ডা আবার উঠবে জমে কলেজের ক্যাম্পাস,
টেনশন নয়, জীবাণু যুদ্ধে সবাই করবো পাশ I
বন্ধু আবার দেখা হবে ঠিক নতুন আলোর ভোরে,
বাঁচবো আবার আমরা সবাই আগের মতো করে I

মৃর্তু এখানে ক্ষণিক অতিথি, স্বপ্নের শুধু বাঁচে,
তোমার আমার দেখা হবে ঠিক নীল আকাশের নিচে I

✍স্বপন চক্রবর্তী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৫-২০২০ ০৬:০০ মিঃ

অনন্য   শব্দ বুনন ।