মহামারী তে মানবতা
- মোঃ ইয়াসিন আহমেদ ২৫-০৪-২০২৪

এই অবস্থা দেখার পর কি ভাবা যায় আমরা স্বাধীন দেশে বাস করি?
আমরা কি বলতে পারি যে আমরা বাঙালি জাতি হিসাবে গর্বিত?
সরকার কি করবে যদি আমরা ঠিক নাহ থাকি?
হায়রে বাঙালি?

খাদ্য নিয়ে করছে চুরি,
না খেয়ে দিন কাটে অনাহারির।
বাচ্চা শিশুটি কাদে বোনের কোলে,
মা বেচারি খাবার খোঁজে পথে পথে।
দিন শেষে ফিরে বাড়ি,
মা বলে খোকা খুকী পানি খেয়ে দে জীবন পাড়ি।

আমরা বাঙালি ভাবতেও অবাক লাগে।

যারা করছে সেবা তোমার,
ভাবে সে হবে বীর সবার।
তারও না খেয়ে করছে সেবা,
মরলে পরে বীরের কিবা।
আরে বাঙালি আমরা ,
লোভে লোভে হারাচ্ছি মানবতা।

আমরা সেই বাঙালি ভাবতেও অবাক লাগে।

এমন মানুষ বাঙালি হতে পারে নাহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Zaan_Ahmed
২৬-০৫-২০২০ ১৮:৪৫ মিঃ

#এম এ তাহের
ধন্যবাদ

Abutaher
২৫-০৫-২০২০ ২১:৫৭ মিঃ

ভাল ছিল