ঈদ ও আমি
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৪-২০২৪

আজ ঈদ
খুশীর দিন আনন্দের দিন
গত সন্ধ্যাতেই বুঝতে পেরেছি
বাড়ীতে বড়ীতে, রাস্তায় রাস্তায়
হাটে বাজারে এসেছে খুশীর বন্যা।
অথচ আমার ঘরে দেখলাম
থমথমে ভারী কালো মেঘ
অশ্রুর বৃষ্টি, দমকা বাতাস আর
জমকালো বাতাস থেকে বজ্রপাত
কারণ আমি আনতে পারিনি খুশীর ব্ন্যা।
আজ ঈদ খুশিীর দিন আনন্দের দিন।
সকালে অশ্রুর বৃষ্টি না দেখলেও
সকলের মুখ দেখে মনে হলো যেন
শাওনের মেঘলা আকাশ
ফিরিয়ে নেয় মুখ চোরা চাহনীতে।
অথচ ওরা আমার কত কালের চেনা
রক্তের বাঁধনে বাঁধা।
আমার মনের পোষ্টমর্টেম না করেও
ওরা বলে দিতে পারে
আমি সুখের চাদর মুড়ি দিয়ে আছি
নাকি ডুবে আছি দুঃখের অথৈ অর্নবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৫-২০২০ ২০:৪৫ মিঃ

Eid Mubarak