তুমি এসেছিলে যৌবনে
- মধুকবি ২৫-০৪-২০২৪

মনে পড়ে যৌবনে তুমি এসেছিলে কাছাকাছি,
চোখে চোখ রেখে বলেছো ভালবাসি ভালবাসি ;
চুম্বনের উষ্ণতা দিলে তুমি ভেজা দুই ঠোটে,
অসাড় ছিলামনা বলে অঙ্গজুড়ে ঝড় ওঠে।
চোখে চোখ পড়তেই পেয়ছিলাম বড় ভয়,
ধরা পড়ে গিয়েছিল তোমার সব অভিনয় ;
সেদিনের সেই উচ্ছাস কামনার বহ্নিশিখা,
সব ছিল ক্ষণিকের তরে প্রেমের ধুপশিখা।
যৌবনের সেই প্রেম হেই ভাললাগা আজও
স্মৃতির পাতায় ধূসর হয়ে রয়ে গেছে তাও,
,নিয়তির খেলায় হেরেছি রয়েছি দূরে দূরে,
তবু বার বার তোমার কথা শুধু মনে পড়ে।
চেয়েছি তোমায় ভুলে যেতে, আজও পারিনি তা,
ভুলতে যেয়ে তা বেড়েছে হৃদয়ের ব‍্যকুলতা।

22/05/2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SSDIPU
২৬-০৫-২০২০ ১০:১৪ মিঃ

চমৎকার লেখনী

Abutaher
২৬-০৫-২০২০ ০৩:৫৮ মিঃ

ভাল প্রকাশ

M2_mohi
২৬-০৫-২০২০ ০৩:২৮ মিঃ

যথার্থ বলেছেন।