সাইক্লোন
- শাহীনূর মুস্তাফিজ(বিপ্লবী কবি) ২০-০৪-২০২৪

নিস্তব্ধ ঢেউ রূপ নিয়েছে জলোচ্ছাসে
বজ্রকন্ঠে ঘায়েল করব আপামর সন্ত্রাসে।
প্রচন্ড ঝড়ের শব্দে উড়ে যায়
ভীত আহবান
আজি সাইক্লোন তুমি ন্যায়ের পক্ষে
তোমারই জয়গান।
বন্ধ দুয়ার ,কাঠগড়া থেকে সাক্ষী এসেছে হেসে
তীব্র জোয়ার ,পাপাত্নাদের জীবন গিয়েছে ফেঁসে।
নীল আকাশের রূপের ছটা আঁধারে গিয়েছে ঢেকে
আলো জনতার তীব্র স্লোগান হৃদয়ে দিয়েছে লেখে।
দমকা হাওয়ার ভয়াল পথে পা বাড়িয়েছি আজ
দেখে নেব মোরা রক্ত দিয়ে শত্রুর কালোসাজ।
বিদ্রোহের ঐ আগুন জ্বেলে দিয়েছি ধ্বংসে হাত
দালাল সকল উঠিয়ে দিয়ে ঘুচাবে আঁধার রাত।
মানুষের বুকে পা দিয়ে যে জানোয়ার বাঁচে
শির তুলে নিয়ে দৃপ্ত পায়ে দাঁড়াও খোদার কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।