আমি নিজেকে জানিনা
- মোঃ নাজাতুল হক চৌধুরী ২৪-০৪-২০২৪

আমি কি আমি জানিনা তা।
তোমরা জানো আমার সবটা?
আমার লক্ষ্য কিছুই নেই;
হারিয়েছি বোধহয়,
আবার হারাতে চাই।
কেউবা ভাবে পাগল আমি,
কেউবা আবার খারাপ কয়।
হতে পারি,তা অসম্ভব নয়;
আমার কোনো কৌতুহল নেই,
তবে আমি নিজেকে জানতে চাই।
খারাপ অথবা ভালো,
একটা হলেই হলো।
আমার কি কোনো ইচ্ছে ছিলো!
কেউ আমাকে চিনবে বলো!
বুঝিনা নিজেকে আমি বুঝি না।
কেউ বুঝলেই হলো,
তোমরা আমায় পাগল বলো?
তাও ভালো।
আমি কি আমি জানলেই হলো।
বাউন্ডুলে,নাকি পথের ছোকরা!
কবি নাকি ভীষন পাগলা;
কে আমি একটু করে বলোনা;
আচ্ছা আমি কি চাই?
আমি জানিনা।
আমি নিজেকে একটুও বুঝি না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

borhan081975
২৬-০৫-২০২০ ০৬:৩১ মিঃ

ভালো লেগেছে।

Abutaher
২৬-০৫-২০২০ ০৪:০১ মিঃ

ভাল প্রকাশ কবি