মন ভালো নেই
- কানিজ ফাতেমা আনিকা ২৩-০৪-২০২৪

প্রচন্ড দূর্যোগের পরে
সব যেমন অদ্ভুত শান্ত
অথচ
ছিন্নভিন্ন থাকে তেমন চারদিক।
গাছগুলোর পাতা
অনেক ধকল সামলে
তির তির করে বইছে এখনো।
খুব নরম একটা শান্ত,হাওয়া দিচ্ছে।
করোনার ক্রুরতা এখনো
কাটিয়ে উঠতে পারিনি।
এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে
থাকা ভাঙা ভাঙা মানুষের
গুঁড়ো পড়ে আছে।
কত গাছ,পাখি মরে রয়েছে।
আমাদের কাছাকাছি তেমন
বিরাট ক্ষয়ক্ষতি চোখে পড়েনি।
তবে অনেক জায়গাতেই
কারেন্ট নেই তিনদিন ধরে।
জল নেই।
মাথার ছাদ নেই।
খাবার নেই।
আশ্রয় নেই।
রুটিরুজি ও আগেই
ক্ষীণ হয়ে গেছে।
নিজেও আটকে রয়েছি বহুমাস।
বইপাড়ার বিপুল ক্ষতি হয়েছে।
আমরা সবাই যাঁরা
কোনো না কোনোভাবে যুক্ত
তাঁদের সবারই
বিরাট ক্ষতি হচ্ছে।
বহু মানুষ
নানান উদ্যোগ নিচ্ছেন।
ভালো লাগছে।
ব্যক্তিগত কিছু কারণে
ইচ্ছে থাকলেও এমন কোনো
ফান্ড কালেকশানের
উদ্যোগ নিতে পারিনি আমি।
দু'দিন নেট ছিলো না।
কিছুই বলার নেই।
করোনার সময় চেষ্টা করেছি
কিছু অন্তত
আর্থিক সাহায্য করার।
কিন্তু এই মুহুর্তে
বেশ কিছু কারণে
অনলাইন মারফৎ
সাহায্য করতে পারছিনা।
সবাইকে ব্যক্তিগতভাবে
ডাক দিতে পারছিনা।
সকাল থেকেই তাই
একটা অপরাধবোধ কাজ করছে।
যাইহোক,
এসব বলতে ঠিক আসিনি।
মন ভালো নেই আসলে।
শুধু এটুকুই বলবো
যেখানে যাঁরা যতটুকু
সাহায্য করতে পারবেন,
করুন।
সুস্থ থাকুন।
এই বিপদের দিনে মাথা ঠান্ডা রাখুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kanizc0
২৯-০৫-২০২০ ২০:১২ মিঃ

Accha

Dojieb
২৭-০৫-২০২০ ০০:১৬ মিঃ

অতি দীর্ঘ এক মন্তব্য লিখেছিলাম। এখানে এতো দীর্ঘ মন্তব্য সাইডবারে শো করলে অন্যদের মন্তব্যগুলো ঢাকা পড়বে। এজন্য সামুতে আপনার তৃতীয় পোস্টে (উপর থেকে) এই লেখার কমেন্টটা করলাম।

M2_mohi
২৬-০৫-২০২০ ১৪:২৫ মিঃ

ভালো লাগলো।