তোমার অপেক্ষা্য়
- জ্যোতি রমণ ২৯-০৩-২০২৪

বার বার শুধু চেয়ে ছিলো মা
ওদের জন্য এনো নতুন জামা
ওরা খুজে স্বাধীন রঙ্গিন খেলা
বুঝে না মার মন কেন উতলা ।

হৃদয়ে বাজে তার মোবাইল রিংটন
কিছু ভালো লাগে না মন বড় উচাটন
ঘুরে ঘুরে মনের ভুলে কাজের মাঝে
বার বার মোবাইল তুলে নেই হাতে।

দিন শেষে অবেলাই প্রতীক্ষায় ভাঙ্গা মন
ওপার হতে রিসিভ হলো তার মোবাইল ফোন
বহু দিনে ভেষে ভেষে আকাশের জমা মেঘ
আষাঢ় ফিরে পেলো ঝরাতে ব্যাথার আবেগ।
ওপারে কন্ঠোটা অচেনা করুণ স্বরে
হ্যালো-হ্যালো বলুন, বলছেন কে?
যাকে চাচ্ছেন নেই-আর সে
সব রেখে চলে গেছে নিজের দেশে।

বজ্রের আঘাতে যেন ফেটে গেলো বুক
অঝর ধারাই ঝরলো ভিজায়ে নিজ চোখ
প্লাবনে ভেষে গেলো স্বপ্নের বাধা সুখ।

সুখে দুখে স্মৃতি বুকে দুরে থেকে যে জন
আনন্দে ভরাতে চেয়ে ছিলো সবার মন
নিয়ে নিলো তারে আজ মহামারী করোনা
ফিরলোনা বাবা ঘরে নিয়ে নতুন জামা। ২৬/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

1984
২৮-০৫-২০২০ ২১:৪৮ মিঃ

কেমন লাগলো

M2_mohi
২৬-০৫-২০২০ ১৪:২৭ মিঃ

সুন্দর লেখনী ।

1984
২৬-০৫-২০২০ ১৪:২১ মিঃ

মন্তব্য চাই