কবি নজরুল
- মোঃ বুলবুল হোসেন ২৫-০৪-২০২৪

কবি নজরুল
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ২৬-০৫-২০২০ ইং

হীরার মতো লিখনি তোমার
সম্মানিত কবি নজরুল
অন্যায়ের বিরুদ্ধে লিখেছ তুমি
যেন মৌমাছির হুল।

ক্লান্তিহীন ভাবে লিখেছে তুমি
হে প্রিয় কবি
সাহিত্য জগতের তুমি একজন
উজ্জল রবি।

সাহিত্য জগতে ঝড় উঠেছে
তোমার দক্ষ হাত
অন্যায়ের বিরুদ্ধে কলম দিয়ে
তুলে দিতে বিষদাঁত।

নেয়ের পথে ছিলে তুমি
দেওনি কখনো তেল
এর জন্য শুষন গোষ্ঠী
দিয়েছিল তোমার জেল।

লিখেছো তুমি ধর্ম নিয়ে
পবিত্র কালাম।
জগতের মানুষ তোমাকে জানায়
হাজারো সালাম।

দুই বাংলার প্রিয় কবি নজরুল
তোমার জন্মদিনে করছে স্মরণ
অমর কবি তুমি যেন ফুটন্ত ফুল
বাঙালি করেছে তাকে বরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।